Agaminews
Agaminews Banner

ইজিবাইক শ্রমিকদের হামলার প্রতিবাদে বিক্ষোভ


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ ৬:১৯ পূর্বাহ্ণ ইজিবাইক শ্রমিকদের হামলার প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:

জিয়া সড়কের পোলে গত রাতে ইজিবাইক শ্রমিক মিরাজ ও হান্নানের উপর সন্ত্রাসী জসিম,সোহাগ,শাহিন,শহিদসহ ৮-১০ জন সন্ত্রাসীর নেতৃত্বে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ইজিবাইক সংগ্রাম পরিষদের নেতৃত্বে জিয়া সড়কে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবি জানানো হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের ২২ নং ওয়ার্ড সভাপতি রফিকুল ইসলাম ও পরিচালনা করেন শ্রমিক ফ্রন্ট ২২ নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক রুবেল হাওলাদার।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলার আহবায়ক ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, আহত ইজিবাইক শ্রমিক হান্নান, বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক।

বক্তারা বলেন, জিয়া সড়কসহ বরিশালের বিভিন্ন এলাকায় বিটবাণিজ্য বন্ধ হওয়ায় দীর্ঘদিন ধরেই এই সন্ত্রাসীরা ইজিবাইক সংগ্রাম পরিষদকে হুমকি দিয়ে আসছিল।

গতকাল ভাড়া নিয়ে তুচ্ছ কথা কাটাকাটিকে কেন্দ্র করে এই সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের সদস্যদের উপর হামলা করেছে ও সংগ্রাম পরিষদের ২২ নং ওয়ার্ড সভাপতি রফিকুল ইসলামের বাসায় গিয়ে প্রাণনাশের হুমকি দিয়েছে।

বক্তারা অবিলম্বে এই হামলার বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একইসাথে তারা বিটবাণিজ্যের হোতাদের হুঁশিয়ারী দিয়ে বলেন যে বরিশালে কোথাও ইজিবাইক শ্রমিকদের কাছ থেকে কোন সন্ত্রাসীকে বিটবাণিজ্য করতে দেয়া হবে না।

সমাবেশের শুরুতে একটি বিক্ষোভ মিছিল জিয়া সড়ক থেকে লোহার পোল প্রদক্ষিণ করে। সমাবেশ শেষ হওয়া পর্যন্ত জিয়া সড়কের সকল ইজিবাইক বন্ধ রেখে ধর্মঘট পালন করা হয়।