Agaminews
Agaminews Banner

গেইলকে ছাড়িয়ে রিজওয়ানের বিশ্বরেকর্ড


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ০৭, ২০২১ ৩:৪৫ অপরাহ্ণ গেইলকে ছাড়িয়ে রিজওয়ানের বিশ্বরেকর্ড

অনলাইন ডেস্ক:

দুর্দান্ত ফর্মে আছেন পাকিস্তানের ওপেনিং ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। তার ব্যাটে যেন রানের বন্যা বয়ে যাচ্ছে।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপও বাদ যাচ্ছে না। সর্বশেষে স্কটল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বকালের সেরা ব্যাটার ক্রিস গেইলের একটি রেকর্ড ভেঙেছেন রিজওয়ান।

এতদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টির এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রানের মালিক ছিলেন গেইল। ক্যারিবীয় এই ব্যাটিং দানব ২০১৫ সালে ১৬৬৫ রান করেছিলেন। আর রিজওয়ান চলতি বছর এখন পর্যন্ত রান করেছেন ১৬৭৬। বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় এই আসরেই আরও কমপক্ষে একটি ম্যাচ খেলতে পারবেন রিজওয়ান। ফলে রেকর্ডটাকে বাকিদের হাতের নাগালের বাইরে নেওয়ার সুযোগ আছে তার সামনে। অবাক করা ব্যাপার হচ্ছে ২০০৯ সালে অভিষেকের পর ২০২০ সাল পর্যন্ত রিজওয়ানের ব্যাট থেকে এসেছিল মাত্র ২০২৯ রান।

টি-টোয়েন্টিতে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রানের রেকর্ডে রিজওয়ান ও গেইলের পরেই আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ২০১৬ সালে ১৬১৪ রান করেছিলেন আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা এই ব্যাটার। এরপর চতুর্থ আছেন এই ফরম্যাটের র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা পাকিস্তানি অধিনায়ক ও রিজওয়ানের ওপেনিং সঙ্গী বাবর আজম (১৬০৭ রান, ২০১৯ সালে)। তালিকার পাঁচে আছেন সাবেক প্রোটিয়া ব্যাটার এবি ডি ভিলিয়ার্স (২০১৯ সালে ১৫৮০ রান)।

স্কটিশদের বিপক্ষে অবশ্য রিজওয়ান বেশিদূর যেতে পারেননি। ১৯ বলে ১৫ রান করে তিনি এই ম্যাচেই সুযোগ পাওয়া স্কটল্যান্ডের পেসার হামজা তাহিরের বলে উইকেটরক্ষক ক্রসের কাছে ক্যাচ তুলে দিয়ে বিদায় নিয়েছেন।