আজকের বার্তা
আজকের বার্তা

নৌকার মাঝিদের তালিকা প্রকাশ রোববার


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩ ৬:৫৩ অপরাহ্ণ নৌকার মাঝিদের তালিকা প্রকাশ রোববার
Spread the love

বার্তা ডেস্ক ॥ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন কারা পেলেন, তার চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে রোববার। এদিন বিকাল সাড়ে ৪টায় নৌকার মাঝিদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। দলীয় সূত্রে বিষয়টি জানা গেছে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল ১০টায় দলীয় ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে একটি সভা অনুষ্ঠিত হবে। এ সময় সব মনোনয়নপ্রত্যাশীর সঙ্গে মতবিনিময় করবেন শেখ হাসিনা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেওয়ার লক্ষ্যে গত ১৮ থেকে ২১ নভেম্বর পর্যন্ত চার দিন মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। এই চার দিনে ৩ হাজার ৩৬২ জন নৌকার হয়ে ভোটযুদ্ধ করতে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। মনোনয়ন ফরম বিক্রি করে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

গত ১৫ নভেম্বর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সিইসির ঘোষিত তফশিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। রিটার্নিং অফিসাররা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে আগামী ২০২৪ সালের ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ করা হবে ৭ জানুয়ারি রোববার।

 

লিড নিউজ এর আরো খবর