আজকের বার্তা
আজকের বার্তা

তালতলীতে থানা হাজতে যুবদল নেতার ছবি ভাইরাল


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩ ৬:১০ অপরাহ্ণ তালতলীতে থানা হাজতে যুবদল নেতার ছবি ভাইরাল
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরগুনার তালতলীতে নাশকতার পরিকল্পনায় গ্রেপ্তার হওয়া যুবদল নেতা বেল্লাল হোসেন রাজা থানা হাজতের ভিতরে থেকে বাইরে তার ভাই বাইজিদ রাজার সাথে হাত মিলিয়ে সেলফি তোলা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। থানা হাজতের ছবি বাইরে প্রকাশ পাওয়ায় থানার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। আটককৃত বেল্লাল রাজার ছোট ভাই, আরিফ রাজা ও বাইজিদ রাজার ফেসবুক পোস্ট থেকে আজ শুক্রবার সকালে ছবিগুলো শেয়ার করা হয়। যা মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম খান মুঠোফোনে বলেন, দায়িত্বরত পুলিশ সদস্য পরীক্ষার প্রশ্ন দেওয়ার সময় তার চোখ ফাঁকি দিয়ে কোন একসময় তারা গোপনে সেলফি তুলেছেন। হাজত খানার পাশেই পুলিশের অস্ত্র ভান্ডার আর এরপাশেই হাজতখানার ছবিতোলা বিষয়টা কোন চোখে দেখছেন?  এমন প্রশ্নের জবাবে ওসি আরো বলেন, আসলে ছবিটা তোলা ঠিক হয়নি, আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

এ বিষয়ে বরগুনা জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এম মজিবুল হক কিসলু বলেন, থানা কর্তৃপক্ষের নিরাপত্তার স্বার্থে সংরক্ষিত এলাকার কোন ছবি অনুমতি ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে  প্রকাশ করা আইনত দণ্ডনীয় অপরাধ। এ অপরাধীদের ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নিতে পারেন কর্তৃপক্ষ।

এ বিষয়ে বরগুনা জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক হাসানুর রহমান ঝন্টু বলেন, যেহেতু তালতলী থানা হাজতের পাশেই মালখানা রয়েছে তো সেখানে এরকম ছবি তোলা আসলে নিরাপত্তার ঘাটতি বুঝায়। এরকম ঢিলে ঢালা নিরাপত্তা আসলেই বর্তমান প্রেক্ষাপটে বেমানান।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মাদ মোজাম্মেল হোসেন বলেন, হাজতখানার সেলফির বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিচ্ছি।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বটতলা থেকে হরতালে নাশকতা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে ছাতনপাড়া এলাকার গণি রাজার পুত্র উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য বেল্লাল রাজাকে আটক করে পুলিশ।