আজকের বার্তা
আজকের বার্তা

সংযোগ নেই তবুও প্রতি মাসে গুনতে হচ্ছে বিল!


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩ ৭:৫৮ অপরাহ্ণ সংযোগ নেই তবুও প্রতি মাসে গুনতে হচ্ছে বিল!
Spread the love

বার্তা ডেস্ক ॥ সংযোগ নেই। নেই টেলিফোন। তবুও অচল ফোনে প্রতি মাসে বিল সচল রয়েছে। কথা না বলা গেলেও পটুয়াখালীর দশমিনা উপজেলার বাসা-বাড়ি ও সরকারি প্রতিষ্ঠানকে প্রতি মাসে গুনতে হচ্ছে টাকা।

মাস আর বছরের পর বছর ধরেও বিটিসিএলের সেবার মান উচ্চতায় পৌঁছাতে না পারলেও বিলের কাগজ টিকই মাস শেষে পৌঁছে যায় গ্রাহকের দোরগোড়ায়। এক সময়ের জনপ্রিয় এ যোগাযোগ মাধ্যমটির সেবার মান খারাপের অভিযোগ বহু পুরোনো।

খোদ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা এসব খামখেয়ালি বিরুদ্ধে অভিযোগ আর সেবা পেতে সংশ্লিষ্টদের কাছে আবেদন-নিবেদন করেও কোনো প্রতিকার পাচ্ছেন না।

সূত্র জানায়, এ উপজেলায় বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) টেলিফোনের মোট সংযোগ রয়েছে ১৩৮টি। এর মধ্যে ১৩৮টিই সচল বলে দাবি করা হচ্ছে। তবে বাস্তবে মাত্র তিনটি সচল রয়েছে বলে জানিয়েছে একটি সূত্র।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তরিকুল ইসলাম (অতিরিক্ত) বলেন, তিনি গত বছরের জুন থেকে চলতি বছরের সেপ্টেম্বর মাস পর্যন্ত দুই হাজার ৮০৪ টাকা বিল পরিশোধ করেছেন। অথচ তার টেলিফোনের সংযোগ নেই বহুদিন ধরে। সংযোগ না থাকলেও পরিশোধ করতে হচ্ছে বিল। এ বিষয় সংশ্লিষ্টদের বহুবার জানালেও তারা কোনো ব্যবস্থা নেয়নি।

একই অভিযোগ করেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা আরিফুর রহমান।

এ বিষয় পটুয়াখালী বিটিসিএলের ম্যানেজার মো. আজিমুল হক তামিম বলেন, বিভিন্ন সময় সড়ক উন্নয়ন কাজের ক্যাবলগুলো নষ্ট করে ফেলা হয়েছে। এতে আমি কার কাছে ক্ষতিপূরণ চাইব। উপজেলা চেয়ারম্যান না ইউএনওর কাছে। রাস্তার কাজ যারা করে তারা সরকারি দলের লোক।

আর সংযোগ না থাকলেও বিল দেওয়া হচ্ছে- এমন প্রশ্ন তিনি বলেন, বিল সরকার দিচ্ছে। কী করার আছে। তিনি বলেন, কপার ক্যাবল হলে সমস্যার সমাধান হয়ে যাবে।