আজকের বার্তা
আজকের বার্তা

দেশে প্রথম ভোলা-ঢাকা রুটে ফেরিযুক্ত লঞ্চ


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩ ১:৩৪ অপরাহ্ণ দেশে প্রথম ভোলা-ঢাকা রুটে ফেরিযুক্ত লঞ্চ
Spread the love

বার্তা ডেস্ক ॥ ভোলা-ঢাকা নৌরুটে শনিবার প্রথম যাত্রা শুরু হলো ডে-নাইট ফেরিযুক্ত লঞ্চ সার্ভিস এমভি কার্নিভাল ক্রুজ। এটি এক ধরনের রো-রো ফেরি ও যাত্রী পরিবহণ লঞ্চ।

উদ্বোধনী যাত্রায় প্রথম যাত্রী হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভোলা-৩ আসনের সংসদ-সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ও বিআইডব্লিটিএ-এর পরিচালক জয়নাল আবদীনসহ শতাধিক যাত্রী। এ সময় উপস্থিত ছিলেন কার্নিভাল ক্রুজ কোম্পানির পরিচালক মাসুম খান ও প্রতিনিধি মিজানুর রহমান।

এমভি কার্নিভাল ক্রুজের যাত্রাকে স্বাগত জানিয়ে এমপি শাওন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রায় যুক্ত হয়েছে এক্সপ্রেসওয়ে, মেট্রোরেল, পদ্মা সেতু, ফ্লাইওভার। সারা দেশকে ইন্টারনেটের সংযোগে এক করা হয়েছে। গৃহহীন পরিবারকে দেওয়া হয়েছে জমি ও পাকা ঘর। এসব সাফল্যের কারণে বর্তমান সরকার আবার ক্ষমতায় আসবে বলেও মনে করেন এমপি শাওন।

কার্নিভাল ক্রুজের পরিচালক মাসুম খান জানান, এটি প্রতিদিন সকাল ৮টায় ঢাকা ছেড়ে ভোলায় পৌঁছবে দুপুর ১টার মধ্যে। অপরদিকে রাত ৯টায় ভোলা থেকে ছেড়ে আসবে। ছোট ২৫টি প্রাইভেটকার পরিবহণ করা যাবে। বড় গাড়ি বা ট্রাক হলে ১২ থেকে ১৫টি পরিবহণ করা সম্ভব হবে। এ ছাড়া দোতলা ও তৃতীয় তলায় যাত্রীদের জন্য রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত ৫৭টি কেবিন ও ১৮০ চেয়ার সিট। প্রতি চেয়ার ভাড়া ৪শ টাকা। অপরদিকে কেবিন ডাবল ৩ হাজার থেকে ১০ হাজার টাকা।