আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে প্রতিশ্রুত পণ্য না দেওয়ায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা


আজকের বার্তা | প্রকাশিত: এপ্রিল ০৫, ২০২৩ ২:১৬ অপরাহ্ণ বরিশালে প্রতিশ্রুত পণ্য না দেওয়ায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
Spread the love

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বরিশালের ইফতার বাজার ও কাপড়ের দোকানে তদারকি অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার বরিশাল নগরের বগুরারোড ও চকবাজার এলাকায় অভিযান চালানো হয়।

 

১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তারা এই অভিযান পরিচালনা করেন। এসময় প্রতিশ্রুত পণ্য সঠিকভাবে না দেওয়া, পণ্যের গুণগত মান ঠিক না রাখাসহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে শপিং টাউন, ব্লু মুন ও থ্রি এস পেস্ট্রি নামক তিনটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারি পরিচালক সুমি রানী মিত্র জানান, অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী, সহকারী পরিচালক সাফিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

 

অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মাঝে ভোক্তা-অধিকার আইন সংক্রান্ত লিফলেট ও প্যাম্ফলেট বিতরণ করা হয় এবং হ্যান্ডমাইকে প্রয়োজনীয় নিদের্শনা দেওয়া হয়। এর আগে পৃথক দুই দিনে যৌক্তিক লাভের বাইরে কাপড়ের নির্ধারিত মূল্যের থেকে কয়েকগুণ অতিরিক্ত দামে বিক্রি, বিদেশি পণ্যে আমদানিকারকের সিল, স্টিকার ও মূল্য সংযোজন তথ্য না রাখা, ভাউচার না রাখা এবং পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদ শেষের তারিখ না থাকায় বরিশাল নগরের নামকরা ৮ ব্যবসায়িক প্রতিষ্ঠানকে পৌনে ২ লাখ টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী।