আজকের বার্তা
আজকের বার্তা

আমতলীতে চাঁদাবাজী বন্ধের দাবীতে ব্যবসায়ীদের বিক্ষোভ


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ ২:১২ অপরাহ্ণ আমতলীতে চাঁদাবাজী বন্ধের দাবীতে ব্যবসায়ীদের বিক্ষোভ
Spread the love

বরগুনার আমতলীতে শুক্রবার বেলা ১১ টায় চাঁদাবাজি মিথ্যা মামলা ও হুমকি দামকি বন্ধের দাবীতে মানবন্দন ও বিক্ষোভ মিছিল করেছে আড়পাঙাশিয়া বাজারের ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা জানান, আড়পাঙ্গাশিয়া বাজারের পূর্ব পাশে পানি উন্নয়ন বোর্ডের একটি জলাশয় তিন বছরের জন্য ইজারা নেয় রোজি বিশ্বাস নামক একনারী যার মেয়াদ শেষ হয়েছে ২০২২ সালে।

 

ইজারা নেয়ার পর জলাশয়ের পাশেওপানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহনকৃত জমিতে অনেকের ঘরবাড়ী ও ব্যবসায়ীদের দোকান ঘর রয়েছে। এই পুরাতন ঘরগুলো মেরামতের কাজ শুরু করলেই রোজি বিশ্বাসকে ৫০ হাজার থেকে শুরু করে ১ লাখ টাকা পর্যন্ত দিতে হয়।নতুবা মিথ্যা মামলা হুমকি দামকি দিয়েকাজ বন্ধ করে দেয়া হয়। ২০২২ সালে ইজারার মেয়াদ শেষ হওয়ার পরও রোজি বিশ্বাস প্রতিনিয়িত ব্যবসায়ীদের কাছে চাঁদা চেয়ে যাচ্ছেন। চাঁদা না দিলে দোকান পাঠ ঘর বাড়ী উচ্ছেদ করার হুমকি প্রদান করেন।

 

বাজারের ব্যাবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে রোজি বিশ্বাসের বিরুদ্ধে বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বরাবর অভিযোগও দিয়েছেন আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্যও ব্যবসায়ী মো. বশির হাওলাদার সহ বাজারের ৫০ জন ব্যবসায়ী । স্থানীয় সূত্রে জানা গেছে, জলাশয় ইজারা নেওয়ার পরে কাউকে এক কলস পানি ও নিতে দেয়নি রোজি বিশ্বাস ঐ জলাশয় থেকে।

 

ব্যবসায়ীরা রোজি বিশ্বাসের চাঁদাবাজি থেকে তাদের রক্ষার জন্য প্রশাসনের উচ্চ মহলের আশু হস্তক্ষেপ কামনা করছেন। এ ব্যাপারে অভিযুক্ত রোজি বিশ্বাস মুঠোফোনে তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বিকার করেন।  বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো, রাকিব মুঠোফোনে বলেন রোজি বিশ্বাসের বিরুদ্ধে ব্যবসায়ীদের লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।