আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে হেফাজতে ৩ নারীকে নির্যাতন, ৩ পুলিশ সদস্য প্রত্যাহার


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ ২:৩১ অপরাহ্ণ বরিশালে হেফাজতে ৩ নারীকে নির্যাতন, ৩ পুলিশ সদস্য প্রত্যাহার
Spread the love

বরিশালে তিন নারীকে পুলিশি হেফাজতে নির্যাতনের অভিযোগে আদালতের নির্দেশে মামলা দায়েরের পর তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার রাতে বরিশাল জেলার বাবুগঞ্জ থানার ওসি মাহবুবুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলা দায়েরের পর রোববার তাদের জেলা পুলিশ লাইনসে পাঠানো হয় বলে জানিয়েছেন ওসি প্রত্যাহারকৃত পুলিশ সদস্যরা হলেন- বাবুগঞ্জ থানার এসআই খলিলুর রহমান, এএসআই নাসির উদ্দিন ও কনস্টেবল নিপা রানী বৈদ্য।

 

বাবুগঞ্জ থানা ও আদালত সূত্রে জানা গেছে, ৩ মার্চ উপজেলার দক্ষিণ দেহেরগতি গ্রামের মাহিনুর বেগমের বাড়িতে পিকনিকের আয়োজন করা হয়। উচ্চশব্দে গান বাজানোয় স্থানীয় এক ব্যক্তি বিষয়টি পুলিশকে জানান। ঘটনাস্থলে পুলিশ গিয়ে উচ্চশব্দে গান বাজাতে নিষেধ করে। তখন পুলিশি কাজে বাধা ও হত্যার উদ্দেশ্যে আঘাতের অভিযোগে ওই বাড়ির নারীসহ ছয়জনকে আটক করা হয়।

 

এ অভিযোগে থানার এএসআই নাসির উদ্দিন বাদী হয়ে একটি মামলা করেন। ১২ মার্চ আটক ছয়জনকে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পুলিশ হেফাজতে মারধরের শিকার হয়েছেন বলে বিচারকের কাছে জবানবন্দি দেন গ্রেফতার আকাশী বেগম, রাশিদা ও মালা বেগম। তিন নারীকে হেফাজতে নির্যাতনের অভিযোগে তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়েরে বাবুগঞ্জ থানার ওসিকে আদেশ দেন বিচারক নুরুল আমিন। এ সময় গ্রেফতারকৃতদের জামিন মঞ্জুর করেন আদালত।

 

বাবুগঞ্জ থানার ওসি মাহবুবুর রহমান বলেন, গত শনিবার রাতে পুলিশ সুপারের নির্দেশে মামলা দায়ের করা হয়েছে। রোববার ওই তিন পুলিশ সদস্যকে জেলা পুলিশ লাইনসে প্রত্যাহার হয়েছে।