আজকের বার্তা
আজকের বার্তা

ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ ১:২৯ অপরাহ্ণ ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত
Spread the love

‘স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২৩ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে ভোলা জেলা প্রশাসন এর আয়োজনে র‌্যালি, অগ্নিকান্ড নিরোধ বিষয়ক মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকালে ভোলা জেলা প্রশাসন এর কার্যলয়ের সামনে থেকে একটি বনার্ঢ্য র‌্যালী বের হয়। র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে শেষ হয়। র‌্যালীতে রেড ক্রিসেন্ট, সিপিপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ বিভিন্ন সামাজিক সংগঠন ও সরকারি বে-সরকারি কর্মকর্তা কর্মচীররা এতে অংশ নেয়।

 

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ভোলা জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী সভায় সভাপতিত্ব করেন। এসময় বক্তব্য রাখেন, এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তামিম আল ইয়ামীন ,অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা, অতিরিক্ত পুলিশ সুপার রিপন চন্দ্র,জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র উপ সহকারী পরিচালক মো: আব্দুর রাজ্জাক, সিপিবি’র উপ-পরিচালক আব্দুর রশিদ, জেলা ত্রাণ ও পুনর্বাসর কর্মকর্তা এস এম দেলোয়ার হোসেন,ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী আজিজুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, দুর্যোগ সাধারণত দুই ধরনের। একটি প্রাকৃতিক ও অন্যটি মানব সৃষ্ট দুর্যোগ। অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমান সরকার দুর্যোগ মোকাবেলায় অনেক বেশি সক্ষম। দুর্যোগে সঠিক সময়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করা গেলে ক্ষয়ক্ষতি অনেক কমিয়ে আনা সম্ভব। তাই এ ব্যাপারে সবাইকে আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান বক্তারা।

 

মোঃ বিল্লাল হোসেন