আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে চাচাত ভাইয়ের যাবজ্জীবন


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ০১, ২০২৩ ১:১০ অপরাহ্ণ বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে চাচাত ভাইয়ের যাবজ্জীবন
Spread the love

স্টাফ রিপোর্টারঃ বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় চাচাত ভাই জসিম হাওলাদারকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ইয়ারব হোসেন মঙ্গলবার বিকেলে এই রায় দেন। যাবজ্জীবন দন্ডের পাশাপাশি জসিমকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। এই টাকা অনাদায়ে তাকে আরও ছয় মাস কারাভোগ করতে হবে। ধর্ষণে সহায়তায় অভিযুক্ত জয়দত্ত আলী হাওলাদারের ছেলে কুদ্দুস হাওলাদারকে এই মামলা থেকে খালাস দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ফয়জুল হক ফয়েজ।

 

তিনি জানান, দন্ডপ্রাপ্ত জসিম পলাতক রয়েছেন। খালাস পাওয়া কুদ্দুস এজলাসে উপস্থিত ছিলেন। দন্ডিত ও খালাস পাওয়া দুইজনেই ওই ছাত্রীর চাচাত ভাই। দন্ডপ্রাপ্ত জসিম বরিশাল সদর উপজেলার কর্ণকাঠি গ্রামের শাহজাহান হাওলাদারের ছেলে।

 

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী হুমায়ন কবির বলেন, দন্ডিত জসিম ১৬ বছর বয়সী স্কুলছাত্রীর আত্মীয়। তিনি মাদকাসক্ত ও চরিত্রহীন। মামলার বাদীর অভিযোগ, তার স্কুল পড়ুয়া মেয়েকে আসামি প্রায়ই উত্ত্যক্ত করতেন।

 

২০১২ সালের ১৮ অক্টোবর ১৬ বছর বয়সী ছাত্রীর বাবা রিকশা চালাতে বের হন। মামলার বাদী ও কিশোরীর মা প্রতিবেশীর বাড়িতে ও ছোট বোন স্কুলে যাওয়ায় ভ‚ক্তভোগী ঘরে একা ছিলেন। এই সুযোগে জসিম ঘরে প্রবেশ করে গলা চেপে ধরে ধর্ষণ করে। এ ঘটনায় ২৫ অক্টোবর দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও দুজনকে আসামি করে মহানগর পুলিশের বন্দর থানায় মামলা করা হয়। মামলায় ওই কিশোরীকে নির্যাতনের অভিযোগও আনা হয়।

 

একই বছরের ৩১ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেন বন্দর থানার এসআই আলমগীর হোসেন। অভিযোগপত্রে একমাত্র জসিমকেই আসামি করা হয়। আদালতের বিচারক ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এই রায় ঘোষণা করেন।