আজকের বার্তা
আজকের বার্তা

বাউফলে নির্বাচন পরবর্তী সহিংসতার মামলার প্রতিবাদে বিক্ষোভ


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ ১:০৬ অপরাহ্ণ বাউফলে নির্বাচন পরবর্তী সহিংসতার মামলার প্রতিবাদে বিক্ষোভ
Spread the love

বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলায় আসামী করায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর সমর্থক আনছার উদ্দিনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। শুক্রবার উপজেলার নাজিরপুর ইউনিয়নের কচুয়া গ্রামে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে অর্ধশতাধিক নারী পুরুষ অংশ নেন। আনছার উদ্দিন নাজিরপুর ইউনিয়ন পরিষদের সদস্য।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত নাজিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ইব্রাহিম ফারুককে ৬৫ ভোটের ব্যবধানে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন দলটির বিদ্রোহী প্রার্থী এসএম মহসীন। নির্বাচনের ফলাফল ঘোষণার পর রাতে নৌকা মার্কার সমর্থকদের বাড়ি ঘরে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য আনছার উদ্দিনের বাড়িসহ পাশাপাশি কয়েকটি বাড়ি ঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে বিজয়ী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা।

ওই ঘটনায় আনছার উদ্দিন বাদী হয়ে পটুয়াখালী আদালতে ১৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি তদন্তের জন্য বাউফল থানার ওসিকে নির্দেশ দেন। শুক্রবার ওই মামলার আসামীরা নিজেদেরকে নির্দোষ দাবী করে বাদী আনছার উদ্দিনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন।

মামলার আসামী ওয়ালীউল্লাহ দাবী করেন, আমাদেরকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। আনছার উদ্দিন নিজেই নিজের বাড়িঘরে হামলা করে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে মামলা দায়ের করেছেন। অবশ্য ইউপি সদস্য আনসার উদ্দিন বলেন, যারা মিছিল করেছেন তারা কেউ এলাকার বাসিন্দা না। মামলার হাত থেকে বাঁচার জন্য লোকজন ভাড়া করে এনে আমার বিরুদ্ধে মিছিল করেছে।

বাউফল থানার ওসি আল মামুন বলেন, তদন্তে যারা নির্দোষ প্রমাণিত হবে তাদের নাম চার্জশীট থেকে বাদ দেয়া হবে। যারা জড়িত তাদের বিরুদ্ধে প্রতিবেদন দেয়া হবে। অযথা কাউকে কোন হয়রানী করা হবে না।