আজকের বার্তা
আজকের বার্তা

অতিরিক্ত ডিআইজি র‍্যাংকে অলংকৃত হলেন হাইওয়ে পুলিশের এসপি মো: খাইরুল আলম


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩ ১২:৪২ অপরাহ্ণ অতিরিক্ত ডিআইজি র‍্যাংকে অলংকৃত হলেন হাইওয়ে পুলিশের এসপি মো: খাইরুল আলম
Spread the love

বার্তা ডেস্ক ॥ গতকাল ১২  নভেম্বর হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টারে সম্মেলন কক্ষে সদ্য পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের এসপি মো:খাইরুল আলমকে ব্যাংক ব্যাজ পরিধার করান হাইওয়ে পুলিশ প্রধান মো: সাহবুদ্দিন খান। এ সময় নতুন ব্যাংক ব্যাজ প্রাক্তি অনুষ্ঠানে অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলমের সহধর্মিনী মিসেস দিলরুলা আলম উপস্থিত ছিলেন।

রবিবার ১২ নভেম্বর দুপুর সাড়ে বারোটায় হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্স এর সম্মেলন কক্ষে র‍্যাংক ব্যাজ অলংকরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খান। এ সময় হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো: শাহাবুদ্দিন খান বিপিএম-বার পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ অলংকরণ, ক্রেস্টউ ও ফুল দিয়ে অভিনন্দিত করেন এবং পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণও হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপিকে ফুল দিয়ে ফুলেল শুভেচ্ছা জানান। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণকে অভিনন্দন জানিয়ে হাইওয়ে পুলিশ প্রধান বলেন, আপনারা দক্ষতা, যোগ্যতা ও মেধার স্বাক্ষর রেখে আজ এ পর্যায়ে এসেছেন। আমি আশা করি আগামী দিনেও আপনারা সেবার ব্রত নিয়ে আপনাদের মেধা ও যোগ্যতা দিয়ে দেশের গৌরব বয়ে আনবেন। এ সময় আরো উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের ডিআইজি (প্রশাসন) মোঃ মাসুদুর রহমান ভূঞা, বিপিএম-সেবা, হাইওয়ে পুলিশের অন্যান্য সকল ডিআইজি বৃন্দ, অতিরিক্ত ডিআইজি বৃন্দ, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসার টু অতিরিক্ত আইজিপি) সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসারবৃন্দ।

এর আগে সোমবার (৬ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি, গ্রেড-৪) পদমর্যাদায় পদোন্নতি দেওয়া হয়।
প্রজ্ঞাপনের মাধ্যমে আরো জানাগেছে, জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।উল্লেখ্য এর আগে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মো: খাইরুল আলম বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)’র ডিসি হেডকোয়ার্টার, ডিসি ট্রাফিক ও ডিসি উত্তর হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।পরে বিগত ২৫ ফেব্রুয়ারি দুই হাজার ২১ থেকে ১৫ জুলাই দুই হাজার ২৩ পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে কুষ্টিয়া জেলার এসপি হিসেবে কর্মরত ছিলেন মোঃ খাইরুল আলম। তিনি কুষ্টিয়া জেলায় অপরাধ দমন, সামাজিক নিরাপত্তা বিধান সহ বিভিন্ন ভাবে সাধারন মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে ব্যাপক প্রশংসিত হয়েছেন।এছাড়াও তিনি করোনা কালে হত দরিদ্র মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ ও সাধারন মানুষের মাঝে করোনা সংক্রান্ত সরকারী নির্দেশনা বাস্তবায়ন করে সর্বস্তরের মানুষের মাঝে সচেতনতার বার্তা পৌঁছে দিয়েছেন। অতি দ্রুত ক্লুলেস হত্যা কান্ডের রহস্য উন্মোচন সহ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে কুষ্টিয়া জেলার সাধারন মানুষের হৃদয়ে ভালবাসার নজির স্থাপন করেছেন এসপি খাইরুল আলম। অতিরিক্ত ডিআইজির পদে পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তা মো: খাইরুল আলম গত ২২ আগস্ট হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার থেকে কুমিল্লার রিজিয়নে এসপি হিসেবে যোগদান করে কুমিল্লা হাইওয়ে পুলিশের কার্যক্রমকে আরো গতিশীল করতে সক্ষম হয়েছেন।