মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৬:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
নড়াইলের কৃতি সন্তান শেখ নাজমুল আলম পদোন্নতি পেয়ে ডিআইজি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নব নির্বাচিত কমিটি ও নড়াইল জেলা আ’লীগ নড়াইলে সব শর্ত পূরণ করেও হয়নি এমপিওভুক্ত নড়াইলে শিল্পকলা একাডেমি চত্বরে মেলার উদ্বোধন করলেন ডিসি-এসপি বরিশালে আলোচিত ফার্মেসি ব্যবসায়ী শিরিনের রহস্যজনক মৃত্যু নীলফামারীতে আগাম সবজিতে স্বাবলম্বী শতাধিক কৃষক ধর্ষকদের তাড়িয়ে দিয়ে গৃহবধূকে ধর্ষণ করা সেই সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার স্বামীকে ‘স্বপ্নে ভালোবেসে’ ৩ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী নড়াইলে সেতু নির্মাণের নির্ধারিত স্থান পরিদশনে বুয়েট টীম নড়াইলে মাদ্রাসার কমিটি গঠনকে কেন্দ্র করে কুপিয়ে আহত
পূজার পাঁচ দিন কেমন সাজবেন, রইল কিছু সহজ টিপস

পূজার পাঁচ দিন কেমন সাজবেন, রইল কিছু সহজ টিপস

দুর্গাপূজা
সংগৃহীত ছবি

লাইফস্টাইল ডেস্ক : আজ পঞ্চমী। রাত পোহালেই শুরু হবে দুর্গাপূজা উৎসব। আর এই পূজাকে ঘিরে আগামী পাঁচ দিন মেতে উঠবে আপামর বাঙালি। দুর্গাপূজাকে ঘিরে তাই সাজগোজের প্রতিযোগিতায় চলবে আগামী পাঁচ দিন। তার আগে এখনই এক নজরে দেখে নিন, পূজার কোন দিন কেমন সাজলে আপনি সবার নজর কাড়বেন।

যে কোনও উৎসবে সবাই চায় তাঁকে দেখতে সব থেকে ভালো লাগুক। আর দুর্গাপূজা হলে তো কথাই নেই। লাল পেড়ে সাদা শাড়ী, আলতা, চুড়ি, লাল টিপ এসবেই পূর্ণতা পায় পূজার সাজ। তাই একবার দেখে নেওয়া যাক ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত আপনার সেরা সাজ কী হতে পারে, তারই একঝলক।

ষষ্ঠীর দিন থেকেই এই উৎসব শুরু হয়। সাদা কিংবা যে কোনও হালকা রঙের পোশাক বেছে নিন ষষ্ঠীর দিন সকালে। ফাউন্ডেশন-ফেস পাউডার, হালকা লিপিস্টিক আর চোখে কাজল দিয়েই সাজ সম্পূর্ণ করুন।

সপ্তমীর দিন পড়তেই পারেন যে কোনও ট্রেন্ডি পোশাক। কুর্তি-পালাজো কিংবা ওয়েস্টার্ণ যে কোনও আউটফিটই এদিন চলতে পারে। হালকা মেকআপ করে বেরিয়ে পড়ুন ঠাকুর দেখতে।

অষ্টমীর দিন ট্র্যাডিশনাল সাজই দস্তুর। তাই শাড়িতেই এদিন আপনাকে সবচেয়ে ভাল দেখাবে। অঞ্জলি হোক কিংবা ঘুরতে যাওয়া এদিন শাড়ির সাজই মাস্ট।

নবমীতে অঞ্জলি দিতে যাওয়ার সময় শাড়ি কিংবা সালোয়ার বেছে নিন। তবে বিকেল বা সন্ধ্যার দিকে একটু ভারী সাজতে পারেন। তাই এখানেও সেই শাড়িই আপনার হাতে। কিন্তু একটু সাজ বদলের জন্য ইন্দো-ওয়েস্টার্ণ ড্রেসও বাছতে পারেন।

তবে পূজার সাজে দশমীর গুরুত্ব অন্যরকম। এই দিন সাজা চাই একেবারে মনের মতো করে। এদিন সিঁদুর খেলা হয়। তাই লাল বা গাঢ় রং-এর পোশাক বেছে নেওয়াই ভালো। আর বিকেলের পর ভাসানের জন্য সুতির হালকা পোশাক ব্যবহার করাই উচিত। তাই এই দিন বেছে নিন তাঁত, জামদানি বা ঐতিহ্যবাহী গরদের শাড়ি।

শাড়ির পাশাপাশি, পূজার এই দিনগুলিতে দিনের বেলায় মুখে, গলায় ও ঘাড়ে ফাউন্ডেশন হালকা করে লাগিয়ে নিন। এর ওপরে আলতো করে পাউডার এবং সামান্য বেজ কম্প্যাক্ট বুলিয়ে নিন। চোখের পুরো পাতায় আইশ্যাডো লাগান। চোখের ওপরের পাতায় আইলাইনার দিয়ে লাইন টেনে নিন। তাতে আপনি আরও আকর্ষণীয় হয়ে উঠবেন। এই দিনগুলিতে লিপস্টিকের বদলে লাগান লিপগ্লস। আগে থেকেই চুল সেট করে নিন। খোপা করে ফুল দিতে পারেন অথবা ব্লো ডাই করে চুল খুলে রাখতে পারেন।

সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 dailyajkerbarta   About Us| Contact Us| Privacy
Design & Developed BY Kobir IT